Bkash, Xoss BD Blog

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম রয়েছে ২টি। একটি হচ্ছে বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে একাউন্ট ব্যালেন্স চেক করা এবং অপরটি হচ্ছে বিকাশ ব্যালেন্স চেক কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ একাউন্ট চেক করা। এই পোস্টিতে আপনাদের সাথে এই দুইটি পদ্ধতি নিয়েই বিস্তারিত সকল কিছু আলোচনা করবো।

বিকাশ ব্যালেন্স চেক কোড ডায়াল করে বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে ব্যালেন্স চেক কোড *২৪৭# ডায়াল করে খুব সহজেই বিকাশ একাউন্টের মধ্যে কত টাকা আছে তা জেনে নেয়া যায়। বিকাশ একাউন্ট চেক কোড *247# ডায়াল করার মাধ্যমে আপনার একাউন্টের পিন নাম্বার দিয়ে আপনি একাউন্টের ব্যালেন্স দেখে নিতে পারবেন। এছাড়াও, এই কোডটি ডায়াল করার মাধ্যমে সব ধরণের লেনদেন করতে পারবেন।

 

বিকাশ একাউন্ট চেক করার কোডটি যে কোনো ধরনের মোবাইল দিয়ে ডায়াল করে বিকাশ একাউন্ট ব্যবহার করার মাধ্যমে লেনদেন করতে পারবেন। আমাদের অনেকের বাটন ফোন আছে, যাদের বাটন ফোন আছে তারাও চাইলে এই কোডটি মোবাইলের ফোনের ডায়াল অপশন থেকে ডায়াল করার মাধ্যমে সহজেই বিকাশ ব্যালেন্স  চেক করা সহ অন্যান্য লেনদেন করতে পারবেন।

    • Bkash Code is – *247# .

বিকাশ অ্যাপ ডাউনলোড অফার

বিভিন্ন আকর্ষনীয় আফার উপভোগ করতে এখনই অ্যাপটি ডাউনলোড করতে বাটনে ক্লিক করুন

বিকাশ অ্যাপ ডাউনলোড করুন

বিকাশ অ্যাপ দিয়ে ব্যালেন্স চেক

যদি আপনার কাছে একটি স্মার্টফোন থাকে, তাহলে বিকাশ অ্যাপ ইন্সটল করার মাধ্যমে ব্যালেন্স দেখা সহ বিভিন্ন ধরণের লেনদেন করতে পারবেন এই বিকাশ অ্যাপ থেকেই। বিকাশ অ্যাপ ইন্সটল করার জন্য আপনি আপনার ফোনের গুগল প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর ওপেন করে বিকাশ লিখে সার্চ করুন। এরপর, আপনাকে প্রথম অ্যাপটি ইন্সটল করতে হবে।

বিকাশ অ্যাপ যদি ইন্সটল করা হয়, তাহলে বিকাশ একাউন্ট নাম্বার দিতে হবে এরপর পরবর্তী বাটনে ক্লিক করতে হবে। অতঃপর, ফোনে একটি ভেরিফিকেশন ওটিপি আসবে, এবং সেটি অটোমেটিক বসে যাবে। এরপর, আপনি আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বারটি দিয়ে সহজে বিকাশ একাউন্টে লগইন করতে পারবেন। তারপর, উপরে থাকা ব্যালেন্স আইকনে ক্লিক করলেই সাথে সাথে আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা জেনে নিতে পারবেন।

 

এই পদ্ধতিতে আপনি সহজেই যে কোনো সময় যে কোন স্থানে বিকাশ একাউন্ট চেক করে নিতে পারবেন। এ জন্য, বিকাশ একাউন্ট চেক কোড আপনাকে মনে না রাখলেও হবে। শুধু বিকাশ অ্যাপটি মোবাইল ফোনে ইন্সটল করে রাখতে হবে। এতে করে, আপনি যে কোনো সময় যে কোন স্থানে বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে সকল ধরণের লেনদেন করতে পারবেন।

বিকাশ একাউন্ট চেক : বিকাশে টাকা দেখার নিয়ম

আপনার বিকাশ একাউন্ট চেক করার জন্য আপনি অ্যাপের হোম স্ক্রিন থেকে সরাসরি আপনার ব্যালেন্স চেক করতে পারেন। এছাড়াও আপনি আপনার ট্রানজ্যাকশন হিস্টোরি ও অন্যান্য সকল তথ্য সহজেই দেখতে পারবেন।

বিকাশ একাউন্ট দেখার কোড অথবা বিকাশ একাউন্ট চেক কোড হচ্ছে *২৪৭# । এই কোড ডায়াল করে যে কোনো মোবাইল ফোন থেকে বিকাশ একাউন্ট ব্যবহার করে আপনি লেনদেন করতে পারবেন। বিকাশ একাউন্ট কোড ডায়াল করে আপনার ব্যালেন্স চেক করার জন্য নিচে উল্লিখিত পদ্ধতি গুলো অনুসরণ করতে পারেন।

বিকাশ ব্যালেন্স  চেক কোড ব্যাবহারের করে বিকাশে টাকা দেখার নিয়ম –

ধাপ ১ – প্রথমেই মোবাইল ফোনের ডায়াল প্যাড ওপেন করে নিবেন। তারপর, ডায়াল করবেন *247# কোডটি।

 

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশ ব্যালেন্স চেক কোড

ধাপ ২ – এরপর, মেনু বার দেখতে পাবেন মেনু থেকে 9 লিখে ডায়াল করুন। এরপর, আবারও মেনু থেকে 1 লিখে ডায়াল করুন।

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশে টাকা দেখার নিয়ম

ধাপ ৩ – এরপর, আপনার বিকাশ একাউন্টের পিন কোডটি চাইবে। আপনার পিন কোড টাইপ করে ডায়াল করুন। তাহলেই আপনার বিকাশ একাউন্টে কত টাকা আছে তা দেখতে পারবেন।

বিকাশে টাকা দেখার নিয়ম

বিকাশ একাউন্ট চেক

এই পদ্ধতিগুলো অনুসরণ করে সহজেই আপনি আপনার বিকাশে টাকা দেখতে পারবেন। বিকাশে টাকা দেখার নিয়মটি খুবই সহজ। এর থেকেও সহজে যদি ব্যালেন্স চেক করতে চান, তাহলে ফোনে বিকাশ অ্যাপটি ইন্সটল করে নিন। বিকাশ অ্যাপ ওপেন করে পিন কোড ব্যাবহার করে সহজে ব্যালেন্স চেক করতে পারবেন।

বাটন ফোনে বিকাশে টাকা দেখার নিয়ম

বাটন ফোনে বিকাশে টাকা দেখার জন্য আপনাকে  *247# কোডটি ডায়াল করতে হবে। তারপর, বাটন ফোনে বিকাশে কত টাকা ব্যালেন্স আছে তা দেখতে পারবেন এবং বিকাশ একাউন্ট ব্যবহার করে যে কোন সময় যে কোন স্থানে যে কোনো ধরনের লেনদেন করতে পারবেন।

যেহেতু বাটন ফোনে বিকাশ অ্যাপ ব্যবহার করা যায়না, তাই বিকাশ ব্যবহার করতে ও বিকাশ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে তা জানার জন্য বিকাশ ডায়াল কোড *২৪৭# ডায়াল করতে হবে।

FAQ

বিকাশ কোড নাম্বার কি?

বিকাশ কোড নাম্বার হচ্ছে *247# ।

এই পোস্টটিতে আপনাদের সাথে বিকাশে টাকা দেখার নিয়ম নিয়ে সকল কিছু বিস্তারিত আলোচনা করেছি। পোস্টটি যদি সম্পূর্ণ পড়ে থাকেন এতক্ষণে বিকাশ টাকা দেখার নিয়মগুলো সম্পুর্ন জেনে যাওয়ার কথা। পোস্টটি নিয়ে আপনার মতামত, অথবা যে কোনো প্রশ্ন লিখতে পারেন আমাদের কমেন্ট বক্সে।

আরও পড়ুন – নগদে টাকা দেখার নিয়ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *